শনিবার, ২০ জুলাই ২০২৪, ১২:৩৪ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত খবর :
অটিস্টিক শিশুদের আবাসন ও কর্মসংস্থান করবে সরকার   ||   নারীর প্রতি যৌন ও পারিবারিক সহিংসতা ক্রমাগতই বাড়ছে   ||   শান্তিগঞ্জ উপজেলা ছাত্রলীগের নব-নির্বাচিত সভাপতি হলেন মৃত্যুঞ্জয়ী ছাত্রনেতা ছদরুল ইসলাম  ||

৪০তম বিসিএসের চূড়ান্ত ফল বিকেলে, কাস্টমসে বাড়ছে পদ

নিজস্ব প্রতিবেদক / ২৭৫ বার পঠিত:
আপডেট সময় : বুধবার, ৩০ মার্চ, ২০২২
৪০তম বিসিএসের চূড়ান্ত ফল বিকেলে, কাস্টমসে বাড়ছে পদ

কাস্টমস ক্যাডারে পদসংখ্যা বাড়িয়ে বুধবার (৩০ মার্চ) প্রকাশ করা হচ্ছে ৪০তম বিসিএসের চূড়ান্ত ফলাফল। এ লক্ষ্যে আজ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সভা ডাকা হয়েছে। বিকেলের মধ্যে এ ফলাফল প্রকাশ করা হতে পারে বলে পিএসসি সূত্রে জানা গেছে।

পিএসসি চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন বিষয়টি নিশ্চিত করে জাগো নিউজকে জানিয়েছেন, আজ ৪০তম বিসিএসের চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হতে পারে। কমিশন সভা ডাকা হয়েছে। সকাল থেকে ফলাফল প্রকাশের জন্য কাজ শুরু করা হচ্ছে। কমিশনে অনুমোদন হলে তা প্রকাশ করা হবে। ৪০তম বিসিএসে কাস্টমস ক্যাডারে পদের সংখ্যা বাড়ানো হচ্ছে। ৪০তম বিসিএসে কাস্টমস ক্যাডারে ৪০টি পদ বাড়ানো হতে পারে বলে পিএসসির অপর একটি সূত্র জানিয়েছে।

২০১৮ সালের ১১ সেপ্টেম্বর ৪০তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। ৪০তম বিসিএসের আবেদন গ্রহণ শুরু হয় ওই বছরের ৩০ সেপ্টেম্বর থেকে। এ বিসিএসে মোট ১ হাজার ৯০৩ জন ক্যাডার নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল পিএসসি। তবে এ সংখ্যা আরও বাড়তে পারে বলে তখনই জানানো হয়েছিল। ক্যাডার অনুসারে প্রশাসনে ২০০, পুলিশে ৭২, পররাষ্ট্রে ২৫, করে ২৪, শুল্ক আবগারিতে ৩২ ও শিক্ষা ক্যাডারে প্রায় ৮০০ জন নিয়োগ দেওয়ার কথা এ বিসিএসে। এসব পদের সঙ্গে বিসিএসে কাস্টমস ক্যাডারে আরও ৪০টি পদ বাড়বে বলে পিএসসির বিশেষ সূত্র জানিয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ