শনিবার, ২০ জুলাই ২০২৪, ০১:৩৭ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত খবর :
অটিস্টিক শিশুদের আবাসন ও কর্মসংস্থান করবে সরকার   ||   নারীর প্রতি যৌন ও পারিবারিক সহিংসতা ক্রমাগতই বাড়ছে   ||   শান্তিগঞ্জ উপজেলা ছাত্রলীগের নব-নির্বাচিত সভাপতি হলেন মৃত্যুঞ্জয়ী ছাত্রনেতা ছদরুল ইসলাম  ||

১০৮ মেগাপিক্সেল ক্যামেরার ফোন আনলো শাওমি

ডেস্ক / ১৮০ বার পঠিত:
আপডেট সময় : বৃহস্পতিবার, ১১ মার্চ, ২০২১
১০৮ মেগাপিক্সেল ক্যামেরার ফোন আনলো শাওমি

১০৮ মেগাপিক্সেল ক্যামেরার নতুন ফোন নিয়ে এলো চীনের প্রযুক্তি প্রতিষ্ঠান শাওমি। মডেল শাওমি মি ১০এস। এই ফোনে একাধিক আকর্ষণীয় ফিচার্স রয়েছে। বাজারে তিনটি কালার ভ্যারিয়্যান্টে মিলবে ফোনটি। এগুলো হলো- কালো, সাদা এবং নীল। ফোনটিতে ৬.৬৭ ইঞ্চির ডিসপ্লে দেওয়া হয়েছে। ফোনের পেছনে রয়েছে একটি কোয়াড-ক্যামেরা সেটআপ। ক্যামেরা-কনফিগারেশনের মধ্যে রয়েছে ১০৮ মেগাপিক্সল সেন্সর। এছাড়াও এই রিয়ার-ক্যামেরা মডিউলে এলইডি ফ্ল্যাশও দেওয়া হয়েছে। ফোনে পারফরম্যান্সের জন্য কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর দেওয়া হচ্ছে। চলতি বছরের জানুয়ারি মাসেই লঞ্চ করেছিল কোয়ালকমের এই দুর্ধর্ষ চিপসেট। এই প্রসেসর মূলত ৭ নিউটন মিটার প্রসেসে তৈরি করা হয়েছে। এতে ৫জি সাপোর্টও রয়েছে।

একাধিক আকর্ষণীয় ফিচার্সের এই চিপসেটে কোয়ালকম কাউরো ৫৮৫ সিপিইউ প্রাইম কোর দেওয়া হয়েছে, যার ক্লক স্পিড ৩.২ গিগাহার্জ। এছাড়াও এই প্রসেসরে গ্রাফিক্সের জন্য অ্যাড্রিনো ৬৫০ গ্রাফিক্স প্রসেসিং ইউনিট রয়েছে।মি ১০ এ ফোনটির সবথেকে আকর্ষণীয় ফিচার্স হতে চলেছে এর স্পিকার। এতে দেওয়া হচ্ছে হারমন কার্ডন স্পিকার্স। অপারেটিং সিস্টেম হিসেবে এই ফোনে থাকছে অ্যান্ড্রয়েড ১১ আউট অব দ্য বক্স। একটি শক্তিশালী ৪৬৮০ এমএএইচ ব্যাটারির সাহায্যে চার্জড হবে এই ফোন। এই দুরন্ত ব্যাটারি ৩৩ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ