সোমবার, ১৭ জুন ২০২৪, ০১:১০ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত খবর :
অটিস্টিক শিশুদের আবাসন ও কর্মসংস্থান করবে সরকার   ||   নারীর প্রতি যৌন ও পারিবারিক সহিংসতা ক্রমাগতই বাড়ছে   ||   শান্তিগঞ্জ উপজেলা ছাত্রলীগের নব-নির্বাচিত সভাপতি হলেন মৃত্যুঞ্জয়ী ছাত্রনেতা ছদরুল ইসলাম  ||

হোয়াটসঅ্যাপে কল রেকর্ড করবেন যেভাবে

তথ্যপ্রযুক্তি ডেস্ক / ৪৮৭ বার পঠিত:
আপডেট সময় : বুধবার, ২৬ জানুয়ারী, ২০২২
হোয়াটসঅ্যাপে কল রেকর্ড করবেন যেভাবে

কল রেকর্ডের অপশন এখন প্রায় সব স্মার্টফোনেই থাকে। এটি বর্তমানে বহুল ব্যবহৃত এবং জনপ্রিয় একটি ফিচার। কল রেকর্ড করার প্রয়োজন যে কোনো সময় হতে পারে। সব কথা সবসময় মনে রাখা যায় না। কিছু কথা রেকর্ড করা থাকলে সুবিধাই হয়। তবে এখন ফোন কলের পাশাপাশি হোয়াটঅ্যাপ কলেও এই সুবিধা পবেন। হোয়াটসঅ্যাপ কল রেকর্ড করার সহজ কিছু উপায় রয়েছে। তবে যে সব ফোনে এই সুবিধা নেই তারা অনেকেই থার্ড পার্টি অ্যাপ ব্যবহার করেন। তবে সবচেয়ে নিরাপদ গুগল অ্যাপ।

যাদের ফোনে কল রেকর্ডের সুবিধা নেই তার গুগলের ফোন অ্যাপ ব্যবহার করতে পারেন। প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিন। তারপর উপরের তিনটি ‘ডটেড আইকন’ থেকে সেটিংয়ে গেলেই কল রেকর্ডের অপশন পেয়ে যাবেন। তবে এক্ষেত্রে অ্যান্ড্রয়েড ভার্সন আপডেট করে রাখবেন। তবে সব জায়গায় গুগলের এই কল রেকর্ডের সুবিধা পাওয়া যায় না। সুতরাং যেখানে এই পরিষেবা পাওয়া যায় সেখানেই আপনার বাসস্থান বা কর্মস্থান হতে হবে।

উপরোক্ত সুবিধাগুলো না পেলে আপনি থার্ড পার্টি অ্যাপ ব্যবহার করতে পারেন। কিউব এসিআর অ্যাপের মাধ্যমে ফোন কল এবং হোয়াটসঅ্যাপ কল রেকর্ড করা যায়। যাদের কল আপনি রেকর্ড করতে চান এবং যাদের কল রেকর্ড করতে চান না, তা এই অ্যাপে বেছে নিতে পারেন। আবার কোনো অ্যাপ ব্যবহার না করতে চাইলে নিজের ফোনটি স্পিকারে রেখে পাশে আরেকটি ফোনের ভয়েস রেকর্ড অন করে কল রেকর্ডও করতে পারেন। তবে কল রেকর্ডের ক্ষেত্রে আপনি অপর ব্যক্তির অনুমতি নিয়ে নিন। কারণ অফিসিয়াল কোনো কথা কিংবা আপনার জানার কোনো বিষয় হলে অপর ব্যক্তিকে কল রেকর্ডের বিশয়টি জানিয়ে নেওয়াই ভালো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ