শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৭:১৭ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত খবর :
অটিস্টিক শিশুদের আবাসন ও কর্মসংস্থান করবে সরকার   ||   নারীর প্রতি যৌন ও পারিবারিক সহিংসতা ক্রমাগতই বাড়ছে   ||   শান্তিগঞ্জ উপজেলা ছাত্রলীগের নব-নির্বাচিত সভাপতি হলেন মৃত্যুঞ্জয়ী ছাত্রনেতা ছদরুল ইসলাম  ||

সিলেটে বাড়ছে করোনা রোগী, হাসপাতালে ৪০

জ্যেষ্ঠ প্রতিবেদক / ৪৬১ বার পঠিত:
আপডেট সময় : শনিবার, ১৩ মার্চ, ২০২১
সিলেটে বাড়ছে করোনা রোগী, হাসপাতালে ৪০

স্বাস্থ্যবিধি না মানায় সিলেট বিভাগে বাড়ছে করো’নার রোগী। আ’ক্রান্ত বৃদ্ধি পেলেও করো’না থেকে সুস্থতা কমেছে।বিভাগের চার জে’লার মধ্যে সিলেটে করো’নায় আ’ক্রান্ত হয়েছেন ১২জন ও হাসপাতা’লে চিকিৎসাধীন রয়েছেন আরও ১১জন। সেই সাথে সিলেট বিভাগে করো’নায় আ’ক্রান্ত হয়ে এ পর্যন্ত ২৭৯ জনের। এ পর্যন্ত করো’না থেকে সুস্থ হয়েছেন ১৫ হাজার ৭৭৩ জন। গত ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৫জন। আজ শুক্রবার (১২ মা’র্চ) সকালে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. সুলতানা রাজিয়া এ তথ্য জানান।

সিলেটের করো’নার সংশ্লিষ্ট চিকিৎসকরা জানিয়েছেন, সিলেটে করো’নার টিকা নেয়ার পর থেকে মানুষ অসচেতন হয়ে পড়েছে। মাস্ক ছাড়া স্বাস্থ্যবিধি না মেনে যত্রতত্র ঘুরাফেরা করছে। এতে করে সংক্রমণ বিস্তার করছে। এ ছাড়া সিলেটে ভাই’রাসের নতুন কোনো ধরনের সৃষ্টি অথবা বিদেশ থেকে আসা নতুন কোনো ধরনের জন্য সংক্রমণ বাড়তে পারে। গত বছরের এই সময় থেকে করো’নার প্রার্দুভাব শুরু হয়েছিল তাই সেটির পুনরাবৃত্তিও একটা কারণ হতে পারে বলে কোনো কোনো স্বাস্থ্য বিশেষজ্ঞ মনে করছেন। এখনই সচেতনতা ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ না করলে পরিস্থিতি ভ’য়ানক হতে পারে।

সিলেটে স্বাস্থ্য বিভাগের প্রতিবেদনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সিলেটে ১২জন করো’না আ’ক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। আজ শুক্রবার (১২ মা’র্চ) সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে করো’না প্রমাণিত রোগীর সংখ্যা ১৬ হাজার ৪৫৪জন। এর মধ্যে সিলেট জে’লায় ৯ হাজার ৯৩৯ জন। এছাড়া সুনামগঞ্জে ২ হাজার ৫৫৮জন, হবিগঞ্জে ২ হাজার ১০জন ও মৌলভীবাজারে ১ হাজার ৯৪৭ জনের করো’না শনাক্ত হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ