বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৫:২৪ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত খবর :
অটিস্টিক শিশুদের আবাসন ও কর্মসংস্থান করবে সরকার   ||   নারীর প্রতি যৌন ও পারিবারিক সহিংসতা ক্রমাগতই বাড়ছে   ||   শান্তিগঞ্জ উপজেলা ছাত্রলীগের নব-নির্বাচিত সভাপতি হলেন মৃত্যুঞ্জয়ী ছাত্রনেতা ছদরুল ইসলাম  ||

সব ধরনের ক্রিকেটকে বিদায় বললেন ডেল স্টেইন

ডেস্ক / ৫৯৯ বার পঠিত:
আপডেট সময় : মঙ্গলবার, ৩১ আগস্ট, ২০২১
সব ধরনের ক্রিকেটকে বিদায় বললেন ডেল স্টেইন

খেলোয়াড়ি জীবনের ইতি ঘটলো কিংবদন্তি এক গতিতারকার। দক্ষিণ আফ্রিকা তথা ইতিহাসের অন্যতম সেরা পেসার ডেল স্টেইন বিদায় বলে দিয়েছেন সব ধরনের ক্রিকেটকে। আজ (মঙ্গলবার) সামাজিক যোগাযোগমাধ্যমে অবসরের ঘোষণা দিয়েছেন ৩৮ বছর বয়সী স্টেইন। লিখেছেন, ‌‘আজ, আনুষ্ঠানিকভাবে সেই খেলাটা থেকে অবসর নিলাম, যেটাকে আমি সবচেয়ে বেশি ভালোবাসতাম। এটাই কঠিন সত্য, তবে কৃতজ্ঞ।

২০টা বছর অনুশীলন, ম্যাচ, ভ্রমণ, জয়, পরাজয়, পা বাঁধা, ঘোরাফেরা, আনন্দ, ভ্রাতৃত্ব কতকিছুর মধ্যে কাটালাম। বলার মতো অনেক স্মৃতি রয়ে গেল। সবাইকে ধন্যবাদ। আমার পরিবার, সতীর্থ, সাংবাদিক থেকে শুরু করে ভক্ত-সমর্থক সবাইকে। একসঙ্গে দারুণ ভ্রমণ ছিল।’ সীমিত ওভারের ক্রিকেটে মনোনিবেশ করতে ২০১৯ সালে টেস্ট থেকে অবসরে যান স্টেইন। সর্বশেষ তিনি আন্তর্জাতিক আঙিনায় খেলেছেন ২০২০ সালের ফেব্রুয়ারিতে, অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টিতে। গত কয়েক বছর ইনজুরির সঙ্গে কেবল লড়তেই হয়েছে স্টেইনকে। ২০১৬ সালের নভেম্বরে দক্ষিণ আফ্রিকার অস্ট্রেলিয়া সফরে কাঁধের চোটে পড়েছিলেন, সেটি আর পুরোপুরি ভালো হয়নি কখনই।

আন্তর্জাতিক আঙিনায় অনিয়মিত হওয়ার পরও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট চালিয়ে যাচ্ছিলেন স্টেইন। চলতি বছরের মার্চেই খেলেছেন পাকিস্তান সুপার লিগে। এর মধ্যে আইপিএল থেকে সরে গেলেও অবসর ঘোষণা করেননি তখন। অবশেষে সিদ্ধান্তটা নিয়েই ফেললেন। যুগের অন্যতম সেরা পেসার স্টেইন দক্ষিণ আফ্রিকার হয়ে ৯৩ টেস্টে নিয়েছেন ৪৩৯ উইকেট। গড় ছিল ঈর্ষণীয়, ২২.৯৫। সর্বকালের সেরা উইকেটশিকারিদের মধ্যে তার অবস্থান অষ্টম। এছাড়া দেশের হয়ে ১২৫ ওয়ানডেতে ১৯৬ উইকেট এবং ৪৭ টি-টোয়েন্টিতে ৬৪ উইকেট নামের পাশে স্টেইনের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ