শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৬:৩৫ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত খবর :
অটিস্টিক শিশুদের আবাসন ও কর্মসংস্থান করবে সরকার   ||   নারীর প্রতি যৌন ও পারিবারিক সহিংসতা ক্রমাগতই বাড়ছে   ||   শান্তিগঞ্জ উপজেলা ছাত্রলীগের নব-নির্বাচিত সভাপতি হলেন মৃত্যুঞ্জয়ী ছাত্রনেতা ছদরুল ইসলাম  ||

শাহজালাল বিমানবন্দরে ব্রাহমা জাতের ১৮ গরু জব্দ

নিজস্ব প্রতিবেদক / ৬০০ বার পঠিত:
আপডেট সময় : মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১
শাহজালাল বিমানবন্দরে ব্রাহমা জাতের ১৮ গরু জব্দ

যুক্তরাষ্ট্র থেকে আমদানি করা ব্রাহমা জাতের ১৮টি গরু জব্দ করেছে ঢাকা কাস্টম হাউস। গরুগুলো সোমবার (৫ জুলাই) দুপুরে টার্কিশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসে।

বাংলাদেশে ব্রাহমা জাতের গরু আমদানির অনুমতি না থাকা এবং গরুর আমদানিকারককে না পাওয়ায় এগুলো জব্দ করা হয়েছে বলে জানান ঢাকা কাস্টমস হাউসের ডেপুটি কমিশনার (প্রিভেন্টিভ) মোহাম্মদ আবদুস সাদেক। সূত্র জানায়, বিল অব এন্ট্রিতে সবগুলো গরুর মূল্য ধরা হয়েছে ৪০ হাজার ডলার। তবে কাস্টমস কর্মকর্তারা ধারণা করছেন গরুগুলো প্রতিটির মূল্য ১২-১৫ লাখ টাকারও বেশি। জানা গেছে, ১৩ মাস থেকে ৬০ মাস বয়সী এই গরুগুলোর আমদানিকারকের জায়গায় মোহামম্দপুরের ‘সাদেক এগ্রো’র নাম লেখা রয়েছে। তবে শাহজালাল বিমানবন্দরে গরুগুলো আসলে সেগুলোকে কেউ নিতে আসেননি।

আমদানিকৃত পণ্য বা মালামাল সাধারণ বিমানবন্দরের ওয়ারহাউজে রাখা হবে। তবে কোনো প্রাণী সেখানে রাখার ব্যবস্থা না থাকায় গরুগুলোকে সাময়িকভাবে প্রাণিসম্পদ অধিদফতরের কাছে হস্তান্তর করা হয়েছে। এ প্রসঙ্গে মোহাম্মদ আবদুস সাদেক বলেন, গরুগুলো যুক্তরাষ্ট্র থেকে আমদানি করা হলেও বিমানবন্দরে কেউ নিতে আসেনি। বাংলাদেশে ব্রাহমা জাতের গরু আমদানি নিষিদ্ধ রয়েছে। এ কারণে জব্দ করা হয়েছে। তবে আমাদের হেফাজতে গরু রাখার ব্যবস্থা না থাকায় প্রাণিসম্পদ অধিদফতরের জিম্মায় দেয়া হচ্ছে।’ গরুগুলোর কোনও দাবিদার না পাওয়া গেলে নিলামে বিক্রি করা হবে বলেও জানান তিনি। এদিকে, আমদানি করা গরুগুলো যে ব্রাহমা জাতের তা প্রাণিসম্পদ অধিদফতরের কর্মকর্তা বিমানবন্দরে এসে নিশ্চিত করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ