শুক্রবার, ২১ জুন ২০২৪, ১১:৩৬ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত খবর :
অটিস্টিক শিশুদের আবাসন ও কর্মসংস্থান করবে সরকার   ||   নারীর প্রতি যৌন ও পারিবারিক সহিংসতা ক্রমাগতই বাড়ছে   ||   শান্তিগঞ্জ উপজেলা ছাত্রলীগের নব-নির্বাচিত সভাপতি হলেন মৃত্যুঞ্জয়ী ছাত্রনেতা ছদরুল ইসলাম  ||

যুক্তরাষ্ট্র-জার্মানির সুরক্ষা সামগ্রী গ্রহণ স্বাস্থ্য অধিদফতরের

বিশেষ সংবাদদাতা / ১৯৯ বার পঠিত:
আপডেট সময় : শুক্রবার, ১১ জুন, ২০২১
যুক্তরাষ্ট্র-জার্মানির সুরক্ষা সামগ্রী গ্রহণ স্বাস্থ্য অধিদফতরের

চলমান করোনা মহামারির এই ক্রান্তিকালে বাংলাদেশের অনুরোধে জরুরি সুরক্ষা সামগ্রী দিয়ে দুটি বিমান পাঠিয়েছে যুক্তরাষ্ট্র। গত সপ্তাহে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক, পররাষ্ট্র মন্ত্রণালয় ও অর্থ মন্ত্রণালয়ের অধীনে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের প্রতিনিধিসহ ইউএসএইড মিশনের পরিচালক এই উপহার সামগ্রী গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

যুক্তরাষ্ট্রের পাঠানোর সুরক্ষা সামগ্রীর মধ্যে ছিল- পালস অক্সিমিটার, কেএন-৯৫ মাস্ক, সার্জিক্যাল মাস্ক এবং কোভিড প্রতিরোধমূলক চশমা। যার মূল্য প্রায় দুই মিলিয়ন মার্কিন ডলার। অপর একটি অনুষ্ঠানে জার্মানির রাষ্ট্রদূত পিটার ফাহেনহোলজ চার লাখ ৬২ হাজার নন-স্টেরাইল সার্জিক্যাল ফেস মাস্ক বাংলাদেশ সরকারকে উপহার দেন। বৃহস্পতিবার (১০ জুন) স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকের দফতরে আয়োজিত অনুষ্ঠানে মহাপরিচালক এ উপহার সামগ্রী গ্রহণ করেন। অনুষ্ঠানে বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধি ড. বর্ধন জং রানা, অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালকসহ (পরিকল্পনা ও উন্নয়ন) অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদফতরের সহকারী পরিচালক (সমন্বয়) ডা. এ বি এম শামসুজ্জামানের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। এতে বলা হয়, কোভিড-১৯ নিয়ন্ত্রণ, প্রতিরোধ ও চিকিৎসার কাজে জাতীয় পর্যায়ে সকল উদ্যোগে জীবন রক্ষাকারী সুরক্ষা সামগ্রীর প্রয়োজন অনস্বীকার্য। বাংলাদেশের জনগণের প্রতি যুক্তরাষ্ট্র ও জার্মানির সরকার এবং তাদের জনগণের বন্ধুত্বপূর্ণ সংহতি ও সহায়তার জন্য বাংলাদেশ সরকার আন্তরিকভাবে কৃতজ্ঞ। এই উষ্ণ বন্ধুত্ব ও সহযোগিতা ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে বাংলাদেশ সরকার ও তার জনগণ আশা করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ