শুক্রবার, ২১ জুন ২০২৪, ১১:৪৭ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত খবর :
অটিস্টিক শিশুদের আবাসন ও কর্মসংস্থান করবে সরকার   ||   নারীর প্রতি যৌন ও পারিবারিক সহিংসতা ক্রমাগতই বাড়ছে   ||   শান্তিগঞ্জ উপজেলা ছাত্রলীগের নব-নির্বাচিত সভাপতি হলেন মৃত্যুঞ্জয়ী ছাত্রনেতা ছদরুল ইসলাম  ||

যুক্তরাষ্ট্রের উপকূলে নৌকা ডুবে নিখোঁজ ৩৯

আন্তর্জাতিক ডেস্ক / ১৮০ বার পঠিত:
আপডেট সময় : বুধবার, ২৬ জানুয়ারী, ২০২২
যুক্তরাষ্ট্রের উপকূলে নৌকা ডুবে নিখোঁজ ৩৯

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা উপকূলে নৌকা ডুবির ঘটনায় ৩৯ জন নিখোঁজ রয়েছেন। প্রশান্ত মহাসাগরে কয়েকদিন আগে নৌকাটি ডুবে যায়। ধারণা করা হচ্ছে মানবপাচারের সময় এ দুর্ঘটনা ঘটেছে। বুধবার (২৬ জানুয়ারি) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। ফ্লোরিডা অঙ্গরাজ্যের ফোর্ট পিয়ের্স শহর থেকে ৭২ কিলোমিটার দূরে খারাপ আবহাওয়ার কবলে পড়ে নৌকাটি। সমুদ্রের উপকূলে ডুবন্ত একটি নৌকার উঁচু অংশের ওপর থেকে জেলেরা এক ব্যক্তিকে উদ্ধারের পর কোস্টগার্ডকে ঘটনাটি সম্পর্কে অবহিত করেন।

ডুবন্ত নৌকা থেকে উদ্ধার হওয়া ওই ব্যক্তি জানান, ক্যারিবীয় দেশ বাহামাসের বিমিনি দ্বীপ থেকে তারা একটি নৌকায় করে যাত্রা করেন। নৌকাটিতে ৩৯ জন যাত্রী ছিল। তাদের কেউ লাইফ জ্যাকেট পড়া ছিল না বলেও জানান তিন। এরই মধ্যে জাহাজ ও বিমানের মাধ্যমে উদ্ধার কাজ শুরু করা হয়েছে।

কোস্ট গার্ডের পক্ষ থেকে টুইট করে জানানো হয়, এটা মানবপাচারের ঘটনা বলে সন্দেহ করা হচ্ছে। হাইতি, ডোমিনিকান রিপাবলিক, কিউবা, বাহামা থেকে প্রায়ই যুক্তরাষ্ট্রে আসার চেষ্টা করেন অভিবাসনপ্রত্যাশীরা। যুক্তরাষ্ট্রের জলসীমায় তাদের দেখলে কোস্ট গার্ড সঙ্গে সঙ্গে ফেরত পাঠায়। কোস্ট গার্ড জানায়, গত সপ্তাহে তারা একটি নৌকায় তল্লাশি চালায়। সেই নৌকায় ৮৮ জন হাইতির মানুষ ছিলেন। তারা যুক্তরাষ্ট্রে বেআইনিভাবে ঢুকতে চায়েছিলেন বলেও জানানো হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ