বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৫:৫৯ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত খবর :
অটিস্টিক শিশুদের আবাসন ও কর্মসংস্থান করবে সরকার   ||   নারীর প্রতি যৌন ও পারিবারিক সহিংসতা ক্রমাগতই বাড়ছে   ||   শান্তিগঞ্জ উপজেলা ছাত্রলীগের নব-নির্বাচিত সভাপতি হলেন মৃত্যুঞ্জয়ী ছাত্রনেতা ছদরুল ইসলাম  ||

মোস্তাফিজ-নাসুমকে ছক্কায় উড়িয়ে ঝড় তুললেন রনি

ক্রীড়া প্রতিবেদক / ১৯১ বার পঠিত:
আপডেট সময় : বৃহস্পতিবার, ১৩ জানুয়ারী, ২০২২
মোস্তাফিজ-নাসুমকে ছক্কায় উড়িয়ে ঝড় তুললেন রনি

স্বীকৃত ব্যাটারদের ব্যর্থতায় দুইশর আগেই অলআউট হওয়ার শঙ্কায় পড়ে গিয়েছিল ওয়ালটন সেন্ট্রাল জোন। ইনিংসের ৪৭ ওভার শেষে তাদের সংগ্রহ ছিল ৮ উইকেটে ১৭২ রান। সেখান থেকে নির্ধারিত ৫০ ওভারে ২২০ রানের লড়াকু সংগ্রহ দাঁড় করিয়ে ফেলেছে তারা।

আর এর পেছনে পুরো কৃতিত্ব পেস বোলিং অলরাউন্ডার আবু হায়দার রনি। জাতীয় দলের দুই তারকা বোলার মোস্তাফিজুর রহমান ও নাসুম আহমেদের বিপক্ষে ঝড় তুলে শেষ তিন ওভারে দলকে ৪৮ রান এনে দিয়েছেন রনি। যেখানে ছিল ৫টি চার ও ৪টি ছয়ের মার।

সেন্ট্রাল জোনকে ২২০ রানের লড়াকু সংগ্রহ এনে দেওয়ার পথে রনি শেষ পর্যন্ত অপরাজিত থেকেছেন ২৭ বলে ৫৪ রান করে। একপর্যায়ে ১২ বলে ৮ রান ছিল তার। শেষ ১৫ বলে নিয়েছেন আরও ৪৬ রান। সবমিলিয়ে তার ইনিংসে ছিল ছয়টি চার ও চারটি ছক্কা।

ম্যাচটিতে নিজের প্রথম ৮ ওভারে দুই মেইদেনসহ মাত্র ২৯ রান খরচায় ৪ উইকেট নিয়েছিলেন মোস্তাফিজ। সেখান থেকে শেষ দুই ওভারেই তিনি খরচ করেছেন আরও ৩৪ রান। ফলে তার বোলিং বিশ্লেষণ দাঁড়িয়েছে ১০-২-৬৩-৪; যা পুরোটাই রনির একার কৃতিত্ব।

ফিজের করা ৪৮তম ওভারে তিন চারের মারে ১৩ রান নেন রনি। এরপর শেষ ওভারে ডিপ মিড উইকেট দিয়ে দুইটি ছক্কাসহ আরও দুই চারের মারে আসে ২১ রান। মাঝে নাসুমের করা ৪৯তম ওভারেও দুইটি ছক্কা হাঁকান রনি। যা তার দলকে পাইয়ে দেয় লড়াই করার মতো সংগ্রহ।

রনির ২৭ বলে ৫৪ ছাড়া অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত করেছেন ৫৭ বলে ৪৪ রান। তিন নম্বরে নামা আব্দুল মজিদ ৪৬ রান করতে খেলেছেন ৯৫ বল। বাঁহাতি ওপেনার সৌম্য সরকার আউট হয়েছেন ৫ রান করে। বল হাতে ফিজের চার উইকেট ছাড়াও শেখ মেহেদি হাসান ১০ ওভারে মাত্র ২৬ রানে নিয়েছেন তিনটি উইকেট।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ