শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৯:৫১ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত খবর :
অটিস্টিক শিশুদের আবাসন ও কর্মসংস্থান করবে সরকার   ||   নারীর প্রতি যৌন ও পারিবারিক সহিংসতা ক্রমাগতই বাড়ছে   ||   শান্তিগঞ্জ উপজেলা ছাত্রলীগের নব-নির্বাচিত সভাপতি হলেন মৃত্যুঞ্জয়ী ছাত্রনেতা ছদরুল ইসলাম  ||

মেক্সিকোতে বন্দুক হামলায় শিশুসহ নিহত ৮

আন্তর্জাতিক ডেস্ক / ৪৩৯ বার পঠিত:
আপডেট সময় : বৃহস্পতিবার, ৩০ ডিসেম্বর, ২০২১
মেক্সিকোতে বন্দুক হামলায় শিশুসহ নিহত ৮

মেক্সিকোতে বন্দুক হামলার ঘটনায় কমপক্ষে ৮ জন নিহত হয়েছে। এদের মধ্যে দুই শিশুও ছিল। মেক্সিকোর মধ্যাঞ্চলে প্রতিদ্বন্দ্বী মাদক ব্যবসায়ীদের মধ্যে দ্বন্দ্ব থেকেই এমন ঘটনা ঘটেছে বলে স্থানীয় কর্তৃপক্ষ নিশ্চিত করেছে। মোটরবাইকে করে দুই বন্দুকধারী ওই হামলা চালিয়েছে। আঞ্চলিক প্রসিকিউটরের কার্যালয় থেকে জানানো হয়েছে, স্থানীয় সময় মঙ্গলবার রাতে গুয়ানাজুয়াতো রাজ্যের সিলাও পৌরসভার একটি বাড়ি লক্ষ্য করে গুলি চালায় হামলাকারীরা।

ওই হামলায় এক বছর বয়সী এক শিশু এবং ১৬ বছর বয়সী এক কিশোরীও নিহত হয়েছে বলে নিশ্চিত করা হয়েছে। সান্তা রোজা ডে লিমা এবং জেলিসকো নিউ জেনারেশন নামের প্রতিদ্বন্দ্বী মাদক ব্যবসায়ীদের মধ্যে দীর্ঘদিন ধরে লড়াইয়ের কারণে মেক্সিকোর অন্যতম সহিংস এলাকায় পরিণত হয়েছে গুয়ানাজুয়াতো।

মাদক পাচার এবং জ্বালানি কালোবাজার নিয়ন্ত্রণের জন্য লড়াই করে আসছে এসব প্রতিদ্বন্দ্বী গ্যাংগুলো। এর আগে গত নভেম্বরে একই ধরনের দুটি হামলার ঘটনায় ১১ জন নিহত হয়। দেশটির সিলাও শহরে ওই হামলার ঘটনা ঘটে। ২০০৬ সাল থেকে মেক্সিকো সরকার মাদকবিরোধী সামরিক অভিযান শুরু করে। কিন্তু তা নিয়ে বেশ বিতর্ক রয়েছে। সরকারি হিসাব অনুযায়ী, দেশটিতে তিন লাখের বেশি হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ