বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৫:৪৯ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত খবর :
অটিস্টিক শিশুদের আবাসন ও কর্মসংস্থান করবে সরকার   ||   নারীর প্রতি যৌন ও পারিবারিক সহিংসতা ক্রমাগতই বাড়ছে   ||   শান্তিগঞ্জ উপজেলা ছাত্রলীগের নব-নির্বাচিত সভাপতি হলেন মৃত্যুঞ্জয়ী ছাত্রনেতা ছদরুল ইসলাম  ||

মূল্যছাড়-উপহারে জমে উঠেছে মোবাইল ও ট্যাব এক্সপো

জ্যেষ্ঠ প্রতিবেদক / ১৪৭ বার পঠিত:
আপডেট সময় : শনিবার, ৮ জানুয়ারী, ২০২২
মূল্যছাড়-উপহারে জমে উঠেছে মোবাইল ও ট্যাব এক্সপো

নানাধরনের স্মার্টফোন, ট্যাব আর এ সংক্রান্ত অ্যাপস, দ্রব্যাদির মূল্য ছাড় আর উপহারে জমে উঠেছে স্মার্টফো ও ট্যাব এক্সপো।

মেলার দ্বিতীয়দিন শুক্রবার (৭ জানুয়ারি) সকাল থেকেই রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) ছিল নানা বয়সী প্রযুক্তিপ্রেমীদের ভিড়। লাইন ধরে স্বাস্থ্যসুরক্ষা মেনে মেলায় প্রবেশ করেন দর্শকরা। বিভিন্ন অফার ও আকর্ষণীয় উপহার সামগ্রীর বিষয়গুলো আকর্ষণ করেছে তাদের। এবারের মেলায় বিভিন্ন ব্র্যান্ডের মোবাইল কোম্পানিগুলো চার হাজার থেকে শুরু করে সর্বোচ্চ ৫০ হাজার টাকা পর্যন্ত বিশেষ মূল্যছাড় দিচ্ছে। মূল্যছাড়ের পাশাপাশি মোবাইল কিনে পাওয়া যাচ্ছে লটারি এবং পুরস্কার হিসেবে থাকছে ৩২ ইঞ্চি টেলিভিশনসহ নানা উপহার। স্মার্ট সব ডিভাইসের সঙ্গে শীতের জ্যাকেট, টি-শার্ট, সোয়েটার, কফিমগসহ নানা ধরনের উপহার রয়েছে।

এছাড়া ওয়ান প্লাসের মোবাইল কিনলে ৫ হাজার টাকা পর্যন্ত মূল্যছাড়ের পাশাপাশি মোবাইল এক্সেসরিজে পাওয়া যাচ্ছে ২০ শতাংশ ছাড়। মেলার শাওমি ফোন কিনলে পাওয়া যাবে ৪ হাজার টাকা পর্যন্ত ছাড়। সঙ্গে উপহার তো থাকছেই। স্যামসাং মোবাইলে পাওয়া যাবে সর্বোচ্চ ৫০ হাজার টাকা ছাড়। এছাড়া যেকোন মোবাইলের ওপরে দেওয়া হচ্ছে ৮ শতাংশ ছাড়। তবে, আপনি যদি শিক্ষার্থী হন তবে অতিরিক্ত আরও ২ শতাংশ ছাড় লুফে নিতে পারবেন। এক্ষেত্রে শিক্ষার্থীদের পরিচয়পত্র দেখাতে হবে। ইউগ্রিন স্টলে নানা ধরনের ক্যাবল, বার্ডস এয়ার, চার্জার ক্যাবল, মডেম, ওয়াইফাই ও ব্লুটুথ ডিভাইসে থাকছে ২০ শতাংশ ছাড়।

মেলার দ্বিতীয় দিন বিকেলে নতুন অপো স্মার্টফোনের উদ্বোধন করেন ক্রিকেটার সাকিব আল হাসান। এবারের আয়োজন বিষয়ে মেলার আয়োজক মেকার কমিউনিকেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মুহম্মদ খান বলেন, দীর্ঘ একটা বিরতির পরে এ মেলার আয়োজনে দর্শকদের উপস্থিতিতে আমরা খুবই আনন্দিত। আশা করছি, দর্শকরা নিজেদের পছন্দের স্মার্টফোন কেনার পাশাপাশি সরাসরি ৫জি অভিজ্ঞতা নেবেন। তিনদিনের এ মেলা চলবে আগামী ৮ জানুয়ারি পর্যন্ত।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, মেলায় দর্শকরা ঢুকতে পারবেন বিনামূল্যে। তবে মাস্ক না পরা অবস্থায় কেউ মেলায় প্রবেশ করতে পারবেন না। প্রবেশদ্বারে তাপমাত্রা মেপে তা গ্রহণযোগ্য হলেই প্রবেশ করা যাবে মেলায়। সবসময়ের মতো এবারও দেশের স্মার্ট ডিভাইস ব্যবহারকারীদের সর্বশেষ মডেলের স্মার্টফোন ও ট্যাব পরখ করে দেখার সুযোগ পাচ্ছেন এ মেলায়। স্যামসাং, অপো, রিয়েলমি, শাওমি, টেকনো, ভিভো, ওয়ালটন, ওয়ানপ্লাসসহ বিভিন্ন ব্র্যান্ডের স্মার্টফোন পাওয়া যাচ্ছে এখানে। এছাড়া স্মার্টফোনের জন্য আনুষঙ্গিক গ্যাজেট ও এক্সেসরিজ নিয়ে রয়েছে বেশ কয়েকটি স্টল ও প্যাভিলিয়ন।

মেলায় দেশে প্রথমবারের মতো সবার জন্য ৫জি এক্সপিরিয়েন্স জোন করা হয়েছে। মোবাইল অপারেটর টেলিটকের পরিচালনায় ও হুয়াওয়ে টেকনলজিস বাংলাদেশের কারিগরি সহায়তায় এ জোনে এসে দর্শকরা সরাসরি ৫জি অভিজ্ঞতা নিতে পারছেন। এবারের মেলার পৃষ্ঠপোষকতায় রয়েছে মোবাইল ব্যান্ড স্যামসাং, অপো, ভিভো, রিয়েলমি, টেকনো ও ডিএক্স। মেলার টেকনোলজি পার্টনার হুয়াওয়ে। লজিস্টিক পার্টনার হিসেবে রয়েছে ই-কুরিয়ার।

প্রদর্শনীর সব আপডেট ও খবর মেলার অফিসিয়াল ফেসবুক পেজে www.facebook.com/STExpo পাওয়া যাবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ