সোমবার, ১৭ জুন ২০২৪, ০১:৪৮ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত খবর :
অটিস্টিক শিশুদের আবাসন ও কর্মসংস্থান করবে সরকার   ||   নারীর প্রতি যৌন ও পারিবারিক সহিংসতা ক্রমাগতই বাড়ছে   ||   শান্তিগঞ্জ উপজেলা ছাত্রলীগের নব-নির্বাচিত সভাপতি হলেন মৃত্যুঞ্জয়ী ছাত্রনেতা ছদরুল ইসলাম  ||

ভারতে ৫ কোটিরও বেশি পোস্ট সরালো ফেসবুক-ইনস্টাগ্রাম

ডেস্ক / ৫৩১ বার পঠিত:
আপডেট সময় : শনিবার, ৩ জুলাই, ২০২১
ভারতে ৫ কোটিরও বেশি পোস্ট সরালো ফেসবুক-ইনস্টাগ্রাম

ভারতে নতুন ডিজিটাল আইনের সঙ্গে অসঙ্গতিপূর্ণ ৩ কোটিরও বেশি পোস্ট সারিয়ে নিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। গত ১৫ই মে থেকে ১৫ই জুনের মাসিক রিপোর্ট অনুযায়ী প্রায় ৩ কোটি পোস্ট নতুন ডিজিটাল নির্দেশিকার ১০টি বিধি অমান্য করেছে। একই সময়ে ৯টি বিধি লঙ্ঘনের দায়ে ২ কোটি পোস্ট সরিয়েছে ইনস্টাগ্রাম। এ বিষয়ে ফেসবুক জানিয়েছে, ভারতের কেন্দ্রীয় সরকারের নতুন ডিজিটাল নির্দেশিকা অনুযায়ী সংস্থার নীতি লঙ্ঘন করেছে এমন ছবি, ভিডিও, লেখা এমনকী কমেন্টও সরানো হয়েছে মে থেকে জুনের অন্তর্বর্তী রিপোর্ট অনুযায়ী।

পরবর্তী রিপোর্ট ১৫ই জুলাই প্রকাশ করবে ফেসবুক। সেখানে ব্যবহারকারীদের অভিযোগ ও তার বিরুদ্ধে গৃহীত ব্যবস্থার উল্লেখ থাকবে বলে জানায় সংস্থা।

উল্লেখ্য, প্রায় আড়াই কোটি পোস্ট স্পাম হিসেবে চিহ্নিত করেছে ফেসবুক। প্রায় ১১ লাখ যৌনতা ও নগ্নতা সম্পর্কিত পোস্ট সরিয়ে ব্যবস্থা নেয়া হয়েছে গত এক মাসে। এর মধ্যে ৯৯.৬ শতাংশই উদ্দেশ্যপ্রণোদিত। ৫ লাখ ৮৯ হাজার আত্মহননের পোস্টের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হয়েছে। ইনস্টাগ্রামে এমন পোস্টের সংখ্যা আরও বেশি। ৬ লাখ ৯৯ হাজার পোস্টের ৯৯.৮ শতাংশই উদ্দেশ্যপ্রণোদিত বলে জানিয়েছে সংস্থা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ