বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৪:২০ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত খবর :
অটিস্টিক শিশুদের আবাসন ও কর্মসংস্থান করবে সরকার   ||   নারীর প্রতি যৌন ও পারিবারিক সহিংসতা ক্রমাগতই বাড়ছে   ||   শান্তিগঞ্জ উপজেলা ছাত্রলীগের নব-নির্বাচিত সভাপতি হলেন মৃত্যুঞ্জয়ী ছাত্রনেতা ছদরুল ইসলাম  ||

ভারতে বেড়েছে মৃত্যু কমেছে সংক্রমণ

রিপোর্টার নাম: / ৪৭৮ বার পঠিত:
আপডেট সময় : শনিবার, ১০ জুলাই, ২০২১
ভারতে বেড়েছে মৃত্যু কমেছে সংক্রমণ

ভারতে করোনাভাইরাসে দৈনিক সংক্রমণের হার কমলেও আবারও বেড়েছে মৃত্যু। শুক্রবার (১০) জুলাই দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় প্রকাশিত বুলেটিন অনুযায়ী গত ২৪ ঘণ্টায় নতুন করে ১২০৬ জন মারা গেছেন, একই সময়ে আক্রান্ত হয়েছেন আরও ৪২ হাজার ৭৬৬ জন।

এর আগের দিন দেশটিতে আক্রন্ত হয়েছিল ৪৩ হাজার ৩৯৩ জন এবং মারা গিয়েছিল ৯১১ জন। সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে কেরালা রাজ্য। প্রতিবেদন অনুযায়ী দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৭ লাখ ৯৫ হাজার ৭১৬ জন। শেষ ২৪ ঘণ্টায় ১২০৬ জনসহ মোট মৃত্যুর সংখ্যা দাড়িয়েছে ৪ লাখ ৭ হাজার ১৪৫ জনে। অন্যদিকে, ভারতে দৈনিক সংক্রমণের হার তিনের নিচে রয়েছে। শনিবার এই হার দাঁড়িয়েছে ২.১৯ শতাংশ। এই নিয়ে টানা ১৮ দিন সংক্রমণের হার তিনের নিচেই থাকলো। দেশটিতে সুস্থতার হার ৯৭ দশমিক ২০ শতাংশ।

ভারতের কেরালা রজ্যে গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৫৬৩ জন, মহারাষ্ট্রে ৮ হাজার ৯৯২ জন, তামিলনাডুতে ৩ হাজার ৩৯ জন এবং কর্ণাটকে ২ হাজার ২৯০ জন করোনায় আক্রন্ত হয়েছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, বিভিন্ন জনাকীর্ণ এলাকা ও ভ্রমণ স্পট থেকে দ্রুতহারে ছড়াচ্ছে করোনাভাইরাস। তাই এসব স্থানগুলোতে আরও বেশি সতর্ক হওয়ার আহ্বান জানিয়েছে মন্ত্রণালয়। ভারতে করোনার দ্বিতীয় ঢেউ এখনো শেষ হয়নি। তাই জনগনকে জনসমাগম ও ভিড় এড়িয়য়ে চলার আহ্বান জানিয়েছে সরকার। পাশাপাশি সবাইকে মাস্ক পরার আহ্বান জানানো হয়েছে।

সূত্র: আনন্দবাজার পত্রিকা


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ