সোমবার, ১৭ জুন ২০২৪, ১২:৩৮ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত খবর :
অটিস্টিক শিশুদের আবাসন ও কর্মসংস্থান করবে সরকার   ||   নারীর প্রতি যৌন ও পারিবারিক সহিংসতা ক্রমাগতই বাড়ছে   ||   শান্তিগঞ্জ উপজেলা ছাত্রলীগের নব-নির্বাচিত সভাপতি হলেন মৃত্যুঞ্জয়ী ছাত্রনেতা ছদরুল ইসলাম  ||

বাংলাদেশে আসছেন ৫ রাষ্ট্রপ্রধান: পররাষ্ট্রমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক / ২০৪ বার পঠিত:
আপডেট সময় : বৃহস্পতিবার, ১১ মার্চ, ২০২১
বাংলাদেশে আসছেন ৫ রাষ্ট্রপ্রধান: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন জানিয়েছেন, স্বাধীনতার ৫০ বছর পূর্তি অনুষ্ঠানে সরাসরি অংশ নিতে বাংলাদেশে আসছেন ভারত, মালদ্বীপ, শ্রীলঙ্কা, নেপাল ও ভুটানের রাষ্ট্রপ্রধানরা। বৃহস্পতিবার (১১ মার্চ) এ তথ্য নিশ্চিত করেছেন তিনি । রাজধানীর গুলশানের একটি হোটেলে ই-কমার্সে নারীদের ভূমিকা বিষয়ক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। এ সময় মন্ত্রী বলেন, সরাসরি এই ৫ দেশের রাষ্ট্রপ্রধানরা ছাড়াও চীনের প্রেসিডেন্ট শি জিনপিং ও কানাডার প্রেসিডেন্ট জাস্টিন ট্রুডোও অনলাইনের মাধ্যমে যুক্ত থাকবেন। মন্ত্রী আরো বলেন, মূলত পারস্পারিক বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বাড়াতেই বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানদের আমন্ত্রণ জানানো হয়েছে। তবে চীনের সঙ্গে এ মুহূর্তে নতুন কোন‌ও চুক্তি হ‌ওয়ার সম্ভাবনা নেই। জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় করোনাভাইরাসের (কোভিড-১৯) বিদ্যমান পরিস্থিতিতে জনসমাগম পরিহার করে এসব অনুষ্ঠানের আয়োজন করতে বলা হয়েছে। অনুষ্ঠানগুলো বিভিন্ন টেলিভিশন চ্যানেল ও অনলাইনে প্রচার করা হবে।

অনুষ্ঠানমালায় থাকবে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান, অডিও–ভিজুয়াল কনটেন্টসহ অন্যান্য পরিবেশনা। অনুষ্ঠানটির প্রতিপাদ্য হবে ‘চিরন্তন বঙ্গবন্ধু’। গত সোমবার (৮ মার্চ) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির এক ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। জাতীয় বাস্তবায়ন কমিটির সভাপতি জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভা সঞ্চালনা করেন কমিটির প্রধান সমন্বয়ক কামাল আবদুল নাসের চৌধুরী। সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক মন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, শিক্ষামন্ত্রী দীপু মনি, পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন, স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমদ কায়কাউস প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ