রবিবার, ১৬ জুন ২০২৪, ১১:৫৫ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত খবর :
অটিস্টিক শিশুদের আবাসন ও কর্মসংস্থান করবে সরকার   ||   নারীর প্রতি যৌন ও পারিবারিক সহিংসতা ক্রমাগতই বাড়ছে   ||   শান্তিগঞ্জ উপজেলা ছাত্রলীগের নব-নির্বাচিত সভাপতি হলেন মৃত্যুঞ্জয়ী ছাত্রনেতা ছদরুল ইসলাম  ||

ফের করোনা আক্রান্ত মেক্সিকোর প্রেসিডেন্ট

আন্তর্জাতিক ডেস্ক / ৫০৮ বার পঠিত:
আপডেট সময় : মঙ্গলবার, ১১ জানুয়ারী, ২০২২
ফের করোনা আক্রান্ত মেক্সিকোর প্রেসিডেন্ট

ফের করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদর। সোমবার এক ঘোষণায় তিনি নিজেই করোনায় আক্রান্তের বিষয়টি নিশ্চিত করেছেন। এ নিয়ে দ্বিতীয় বারের মতো তার করোনা পজিটিভ ধরা পড়লো। ৬৮ বছর বয়সী আন্দ্রেস জানিয়েছেন, তার দেহে করোনার মৃদু উপসর্গ ধরা পড়েছে। তবে তিনি পুরোপুরি সুস্থ না হওয়া পর্যন্ত আইসোলেশনে থেকেই কাজ চালিয়ে যাবেন বলে জানানো হয়েছে। এর আগে গত বছরের জানুয়ারিতে প্রথম করোনায় আক্রান্ত হন তিনি। সোমবার এক সংবাদ সম্মেলনে তার গলার স্বরে কিছুটা পরিবর্তন লক্ষ্য করা যায়। এরপরেই তিনি জানান যে, পরবর্তী সময়ে করোনার টেস্ট করাবেন।

সোমবার শেষের দিকে তার করোনায় আক্রান্তের বিষয়টি নিশ্চিত হয়। এক টুইট বার্তায় আন্দ্রেস লোপেজ বলেন, যদিও করোনার মৃদু উপসর্গ ধরা পড়েছে তবুও আমি আইসোলেশনেই থাকব। সুস্থ হয়ে ওঠা পর্যন্ত আইসোলেশনে থেকেই দাপ্তরিক কাজ করবেন এবং ভার্চুয়ালি যোগাযোগ চালিয়ে যাবেন বলে জানিয়েছেন তিনি। একসময় ধুমপানে অভ্যস্ত বামপন্থি এই নেতা ২০১৩ সালে হার্ট অ্যাটাক হয়েছিল। তার উচ্চ রক্তচাপজনিত সমস্যা থাকলেও প্রথমবার তার কোভিড সংক্রমণের মাত্রা ‘মৃদু’ ছিল বলে মেক্সিকোর কর্মকর্তারা জানিয়েছিলেন। ভ্যাকসিনের দুই ডোজ নেওয়ার পর গত বছরের ৭ ডিসেম্বর অ্যাস্ট্রাজেনেকার বুস্টার ডোজও নিয়েছেন তিনি।

করোনা মহামারি মোকাবিলার বিভিন্ন পদক্ষেপ নিয়ে তাকে আক্রমণ করে যাচ্ছেন সমালোচকরা। স্বাস্থ্য সংক্রান্ত জরুরি অবস্থার প্রাথমিক পর্যায়ে তাকে খুব একটা গুরুত্ব দিতে দেখা যায়নি বলেও অভিযোগ উঠেছে। প্লেনে ভ্রমণের সময় ছাড়া জনসম্মুখে তাকে মাস্ক পরতেও খুব একটা দেখা যায়নি। ভ্রমণার্থীদের মেক্সিকোতে প্রবেশের ক্ষেত্রেও বিধিনিষেধ অন্যান্য দেশের তুলনায় কম দেখা গেছে। তবে করোনা মোকাবিলায় জনসাধারণকে ভ্যাকসিন দেওয়ার ক্ষেত্রে তাকে গুরুত্ব দিতে দেখা গেছে। রাজধানী মেক্সিকো সিটির প্রাপ্তবয়স্কদের মধ্যে প্রায় সবাই এরই মধ্যে ভ্যাকসিনের অন্তত দুটি ডোজ পেয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ