শুক্রবার, ২১ জুন ২০২৪, ১১:১৪ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত খবর :
অটিস্টিক শিশুদের আবাসন ও কর্মসংস্থান করবে সরকার   ||   নারীর প্রতি যৌন ও পারিবারিক সহিংসতা ক্রমাগতই বাড়ছে   ||   শান্তিগঞ্জ উপজেলা ছাত্রলীগের নব-নির্বাচিত সভাপতি হলেন মৃত্যুঞ্জয়ী ছাত্রনেতা ছদরুল ইসলাম  ||

পাকিস্তানকে টপকে ওয়ানডে র‌্যাংকিংয়ে ছয় নম্বরে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক / ২৮২ বার পঠিত:
আপডেট সময় : বুধবার, ৩০ মার্চ, ২০২২
পাকিস্তানকে টপকে ওয়ানডে র‌্যাংকিংয়ে ছয় নম্বরে বাংলাদেশ

অস্ট্রেলিয়ার কাছে সিরিজের প্রথম ওয়ানডেতে পাকিস্তানের বড় হারে সুবিধা হয়েছে বাংলাদেশের। তাদের টপকে ওয়ানডে র‌্যাংকিংয়ে ছয় নম্বরে উঠে এসেছে টাইগাররা।

দক্ষিণ আফ্রিকাকে তাদের মাঠে ২-১ ব্যবধানে সিরিজ হারিয়ে বাংলাদেশের রেটিং পয়েন্ট দাঁড়ায় ৯৩। পাকিস্তানের রেটিং পয়েন্টও সমান। তবে ভগ্নাংশ ব্যবধানে পিছিয়ে পড়ায় সাত নম্বরে নেমে গেছে বাবর আজমের দল, আগে যেখানে ছিল বাংলাদেশ।

তবে এখন ছয়ে চলে আসলেও পাকিস্তান-অস্ট্রেলিয়ার মধ্যকার চলতি ওয়ানডে সিরিজে চোখ রাখতে হবে টাইগার সমর্থকদের। তিন ম্যাচের এই সিরিজে পাকিস্তান একটি ম্যাচ জিতে গেলেও আবার ষষ্ঠ স্থান দখলে নিয়ে নেবে। আর তারা হোয়াইটওয়াশ হলে ছয় নম্বরেই থাকবে তামিম ইকবালের দল।

ওয়ানডে র‌্যাংকিংয়ে এখন শীর্ষে আছে নিউজিল্যান্ড। তাদের রেটিং পয়েন্ট ১২১। দুই নম্বরে থাকা ইংল্যান্ড দুই পয়েন্ট পিছিয়ে (১১৯)। ১১৭ পয়েন্ট নিয়ে তিনে আছে অস্ট্রেলিয়া। চার নম্বরে ভারত ১১০ এবং দক্ষিণ আফ্রিকা ১০২ পয়েন্ট নিয়ে আছে পাঁচ নম্বরে।

তার পরই এখন অবস্থান বাংলাদেশের। বাংলাদেশের পরে যথাক্রমে পাকিস্তান (৯৩), শ্রীলঙ্কা (৮১), ওয়েস্ট ইন্ডিজ (৭৭) আর আফগানিস্তান (৬৮)।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ