বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৫:৫৫ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত খবর :
অটিস্টিক শিশুদের আবাসন ও কর্মসংস্থান করবে সরকার   ||   নারীর প্রতি যৌন ও পারিবারিক সহিংসতা ক্রমাগতই বাড়ছে   ||   শান্তিগঞ্জ উপজেলা ছাত্রলীগের নব-নির্বাচিত সভাপতি হলেন মৃত্যুঞ্জয়ী ছাত্রনেতা ছদরুল ইসলাম  ||

নকল তার উৎপাদন: ৫ প্রতিষ্ঠানকে ২৬ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক / ১৮৮ বার পঠিত:
আপডেট সময় : বুধবার, ১২ জানুয়ারী, ২০২২
নকল তার উৎপাদন: ৫ প্রতিষ্ঠানকে ২৬ লাখ টাকা জরিমানা

রাজধানীর কদমতলী ও শ্যামপুর এলাকায় অনুমোদনহীন ও নকল বৈদ্যুতিক তার উৎপাদনের অভিযোগে অভিযান পরিচালনা করেছে র‌্যাব-১০। অভিযানে অনুমোদনহীন ও নকল বৈদ্যুতিক তার উৎপাদন, মজুত ও বিক্রি করার প্রমাণ পাওয়ায় পাঁচ প্রতিষ্ঠানকে ২৬ লাখ টাকা জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১১ জানুয়ারি) সকাল ১০টা থেকে রাত ১১টা পর্যন্ত র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলামের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। র‌্যাব-১০-এর আভিযানিক দল ও বিএসটিআইর প্রতিনিধিরা এসময় উপস্থিতি ছিলেন। বুধবার (১২ জানুয়ারি) দুপুরে বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন র‌্যাব-১০-এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি এনায়েত কবির সোয়েব।

তিনি বলেন, বেশ কিছুদিন ধরে অসাধু ব্যবসায়ীরা অনুমোদনহীন ও নকল বৈদ্যুতিক তার উৎপাদন, মজুত ও বাজারজাত করে আসছিল বলে তথ্য পাওয়া যায়। সেই তথ্যের ভিত্তিতে অভিযানে যায় র‌্যাব-১০। রাজধানীর কদমতলী ও শ্যামপুর এলাকায় ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালত এসব এলাকায় অনুমোদনহীন ও নকল বৈদ্যুতিক তার উৎপাদন, মজুত ও বিক্রি করার অপরাধে ইভানা ক্যাবলস ইন্ডাস্ট্রিজকে ২০ লাখ টাকা, এমআরবি ক্যাবলসকে দুই লাখ টাকা, জিহান ক্যাবলসকে এক লাখ টাকা, নাভা ক্যাবলসকে এক লাখ ও রহিম মেটালসকে দুই লাখ টাকা করে মোট ২৬ লাখ টাকা জরিমানা করেন। এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে ভ্রাম্যমাণ আদালত জব্দ করা নকল বৈদ্যুতিক তার, তার তৈরির বিভিন্ন কাঁচামাল ও সরঞ্জাম দেড় লাখ টাকা মূল্যে নিলামে বিক্রি করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ