শুক্রবার, ২১ জুন ২০২৪, ১১:১২ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত খবর :
অটিস্টিক শিশুদের আবাসন ও কর্মসংস্থান করবে সরকার   ||   নারীর প্রতি যৌন ও পারিবারিক সহিংসতা ক্রমাগতই বাড়ছে   ||   শান্তিগঞ্জ উপজেলা ছাত্রলীগের নব-নির্বাচিত সভাপতি হলেন মৃত্যুঞ্জয়ী ছাত্রনেতা ছদরুল ইসলাম  ||

জুনের মধ্যেই ২২ জেলায় মিলবে জিপন সেবা

ডেস্ক / ১৫০ বার পঠিত:
আপডেট সময় : শনিবার, ১৩ মার্চ, ২০২১
জুনের মধ্যেই ২২ জেলায় মিলবে জিপন সেবা

অপটিক্যাল ফাইবারের মাধ্যমে গিগাবাইট প্যাসিভ অপটিক্যাল নেটওয়ার্ক (জিপন) ইন্টারনেট সেবা চালু করেছে বাংলাদেশ টেলিকমিউনিকেশন কোম্পানি লিমিটেড (বিটিসিএল)। চলতি বছরের জুনের মধ্যে ২২ জেলায় মিলবে এই সেবা। একইসঙ্গে আগামী ২৬ মার্চ উদ্বোধন হতে যাচ্ছে বিটিসিএলের আইপি কলিং অ্যাপ ‘আলাপ’। বৃহস্পতিবার (১১ মার্চ) ফেসবুক লাইভে ইন্টারনেট সেবা গ্রহণকারী গ্রাহকের মতামত, অভিযোগ ও পরামর্শ নিয়ে কথা বলার সময় এসব তথ্য জানান বিটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক ড. মো. রফিকুল মতিন।

বিটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক বলেন, প্রাথমিক অবস্থায় ঢাকার খিলগাঁও, বনশ্রী, রাজশাহী মেট্রোপলিটন এলাকা, খুলনা সদর, ফরিদপুর সদরে জিপন সুবিধা দেওয়া শুরু হয়েছে। আগামী জুনের মধ্যে ২২ জেলায় জিপন সেবা চালু হবে, ৪২ জেলায় জিপন সেবা চালু করতে আগামী বছরের জুন পর্যন্ত সময় লাগবে। উপজেলায় এডিএসএল চালু করা হবে। টেলিফোন সংযোগ ছাড়াই এখন থেকে বিটিসিএলের ইন্টারনেট সেবা জিপন ব্যবহার করতে পারবে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ২৬ মার্চ বিটিসিএলের আইপি কলিং অ্যাপ ‘আলাপ’ উদ্বোধন করা হবে বলেও জানান তিনি।

বিটিসিএলের সব সেবা বিষয়ে তিনি বলেন, বিটিসিএলের সব সেবা ডিজিটাইজ করা হয়েছে। এই ডিজিটাল অনলাইনের মাধ্যমে গ্রাহকরা অভিযোগ করতে পারছেন। বিটিসিএলের ডিজিটাল প্লাটফর্ম ব্যবহার করে গ্রাহকরা বিল দেখা, বিল দেওয়া, বিটিসিএলের সব ধরনের সংযোগের জন্য আবেদন করতে পারবেন। যেকোনো অভিযোগ গুরুত্ব সহকারে দেখা হয়। টেলিফোনে যে অভিযোগ নেওয়া হয় সেই অভিযোগ নিষ্পত্তির হার ৯৯ শতাংশ। গ্রাহকসেবা কেন্দ্র ২৪ ঘণ্টা খোলা রয়েছে। ফেসবুক লাইভের কমেন্টবক্সে যেসব প্রশ্ন বা সুপারিশ আসে সেগুলোর ভিত্তিতে বিভিন্ন পরিকল্পনা নেওয়া হয় বলেও জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ