শুক্রবার, ২১ জুন ২০২৪, ১০:০৩ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত খবর :
অটিস্টিক শিশুদের আবাসন ও কর্মসংস্থান করবে সরকার   ||   নারীর প্রতি যৌন ও পারিবারিক সহিংসতা ক্রমাগতই বাড়ছে   ||   শান্তিগঞ্জ উপজেলা ছাত্রলীগের নব-নির্বাচিত সভাপতি হলেন মৃত্যুঞ্জয়ী ছাত্রনেতা ছদরুল ইসলাম  ||

গভীর রাতের প্যারেডে কিম জং উন

ডেস্ক / ৫২৬ বার পঠিত:
আপডেট সময় : বৃহস্পতিবার, ৯ সেপ্টেম্বর, ২০২১
গভীর রাতের প্যারেডে কিম জং উন

উত্তর কোরিয়ায় গভীর রাতে প্যারেডে দেখা গেল দেশটির সর্বোচ্চ নেতা কিম জং উনকে। দেশের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে রাজধানী পিয়ংইয়ংয়ে ‘প্যারামিলিটারি অ্যান্ড পাবলিক সিকিউরিটি’ প্যারেডের আয়োজন করা হয়েছে বলে রাষ্ট্রীয় গণমাধ্যমের খবরে জানানো হয়েছে। বুধবার গভীর রাতের ওই প্যারেডে হাস্যোজ্জ্বল কিম জং উনকে অংশ নিতে দেখা গেছে। কোরিয়ান সেন্ট্রাল নিউজ এজেন্সি জানিয়েছে, পিয়ংইয়ংয়ের কিম ইল সাং স্কয়ারে ওই প্যারেডের আয়োজন করা হয়। উত্তর কোরিয়ার ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকীতে জমকালো আয়োজন দেখা গেছে।

উত্তর কোরিয়ার বিশেষজ্ঞরা বলছেন, বিভিন্ন ছবি থেকে দেখা যাচ্ছে, সর্বোচ্চ নেতা কিম জং উনের ওজন কমেছে। এর আগে গত জুনে রাষ্ট্রীয় গণমাধ্যমের খবরেও বলা হয়েছিল যে, কিম ওজন কমিয়েছেন। কয়েক মাস আগের চেয়ে কিমকে এখন আরও বেশি তরুণ দেখা যাচ্ছে বলে অনেক বিশেষজ্ঞ উল্লেখ করেছেন। তবে রাষ্ট্রীয় এই অনুষ্ঠানে কিমের বোন কিম ইয়ো জংকে দেখা যায়নি। এ বিষয়ে প্রতিবেদনে কিছু বলাও হয়নি। কোরিয়ান সেন্ট্রাল নিউজ এজেন্সির ছবিতে কিমকে হালকা ধূসর রংয়ের স্যুট, সাদা শার্ট এবং টাই পরে প্রতিষ্ঠা বার্ষিকীতে অংশ নিতে দেখা যায়। অপরদিকে প্যারেডে অংশ নেওয়া সেনাদের হ্যাজম্যাট স্যুট পরতে দেখা গেছে।

এক বছরের কম সময়ের মধ্যে পরমাণু সমৃদ্ধ দেশটিতে তৃতীয়বারের মতো এ ধরনের প্যারেড অনুষ্ঠিত হয়েছে। এই প্যারেড লাইভ প্রচার করা না হলেও কয়েক ঘণ্টা পরেই রাষ্ট্রীয় টেলিভিশনে তা প্রচার করা হয়েছে। এর আগে গত বছরের অক্টোবরে ভোরের দিকে অনুষ্ঠিত একটি প্যারেডে আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রকে জনসম্মুখে আনেন কিম জং উন। দুই বছরের মধ্যে প্রথমবার দূরপাল্লার অস্ত্র প্রদর্শন করেছে পিয়ংইয়ং। চলতি বছরের জানুয়ারিতেও রাতের বেলায় সামরিক প্যারেডের আয়োজন করা হয়েছিল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ