শনিবার, ২০ জুলাই ২০২৪, ১২:০৮ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত খবর :
অটিস্টিক শিশুদের আবাসন ও কর্মসংস্থান করবে সরকার   ||   নারীর প্রতি যৌন ও পারিবারিক সহিংসতা ক্রমাগতই বাড়ছে   ||   শান্তিগঞ্জ উপজেলা ছাত্রলীগের নব-নির্বাচিত সভাপতি হলেন মৃত্যুঞ্জয়ী ছাত্রনেতা ছদরুল ইসলাম  ||

কৃষি ব্যাংকের গ্রাহককে পেটানোর দায়ে তিন কর্মকর্তা বরখাস্ত।

রিপোর্টার নাম: / ২৩৪ বার পঠিত:
আপডেট সময় : শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০২৩

গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার রামদিয়ায় কৃষি ব্যাংকে এক গ্রাহককে আটকে রেখে মারধরের ঘটনায় ব্যাংকের তিন কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বরখাস্ত হওয়া তিন কর্মকর্তা হলেন- গোপালগঞ্জ আঞ্চলিক শাখা ব্যবস্থাপক আব্দুল আজিজ  কৃষি ব্যাংক রামদিয়া শাখা ব্যবস্থাপক মো. ইলিয়াস হোসেন ও তদন্ত অফিসার (আইও) রাফিজুল ইসলাম

এক মাস আগে গাভী মোটাতাজাকরণ প্রকল্পের জন্য ৩ লাখ টাকা ঋণ নিতে রামদিয়া কৃষি ব্যাংকে যান কৃষক দেনায়েত সরদার। এ সময় তিনি জাতীয় পরিচয়পত্রের ফটোকপি ও এক কপি ছবি ব্যাংকে জমা দিয়ে আসেন। ২০ আগস্টে ব্যাংকের তদন্ত কর্মকর্তা (আইও) রাফিজুল ইসলাম ওই কৃষকের বাড়িতে সরেজমিনে তদন্তে যান। পরে মিষ্টি খাওয়ার কথা বলে ঘুষ দাবি করেন। কিন্তু দেনায়েত সরদার ঘুষ দিতে রাজি না হওয়ায় ‘দায়দেনার’ কারণ দেখিয়ে ঋণের আবেদন বাতিল করে দেন ওই কর্মকর্তা।

এ বিষয়ে গত ৭ সেপ্টেম্বর কৃষক দেনায়েত সরদার বাংলাদেশ ব্যাংকের অভিযোগ সেলে ই-মেইলের মাধ্যমে একটি অভিযোগ করেন। এর পরিপ্রেক্ষিতে বাংলাদেশ কৃষি ব্যাংকের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে গত সোমবার (১৮ সেপ্টেম্বর) গোপালগঞ্জ আঞ্চলিক শাখা ব্যবস্থাপক আব্দুল আজিজ ও তার সহযোগী অভিযোগের বিষয়টি তদন্তের জন্য রামদিয়া কৃষি ব্যাংকে যান। তদন্ত চলাকালে আব্দুল আজিজের উস্কানীমূলক আচরনের কারনে পূর্ব থেকে অবস্থানরত বহিরাগতদের অতর্কিত হামলার শিকার হয় অভিযোগকারী, তার সঙ্গে থাকা ছেলে এবং জামাতা এমনটির অভিযোগ করেন।

এতে সাধারণ মানুষের মাঝে আলোচনা-সমালোচনার ঝড় উঠে। এ ঘটনায় কৃষক দেনায়েত সরদার বাদী হয়ে গোপালগঞ্জ  আদালতে এই তিনজনকে প্রধান আসামী  করে একটি মামলা করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ