শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৯:২৪ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত খবর :
অটিস্টিক শিশুদের আবাসন ও কর্মসংস্থান করবে সরকার   ||   নারীর প্রতি যৌন ও পারিবারিক সহিংসতা ক্রমাগতই বাড়ছে   ||   শান্তিগঞ্জ উপজেলা ছাত্রলীগের নব-নির্বাচিত সভাপতি হলেন মৃত্যুঞ্জয়ী ছাত্রনেতা ছদরুল ইসলাম  ||

কানাডায় আ.লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

আহসান রাজীব বুলবুল , কানাডা প্রতিনিধি / ৫৬৬ বার পঠিত:
আপডেট সময় : রবিবার, ২৭ জুন, ২০২১
কানাডায় আ.লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

কানাডায় আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে অন্টারিও আওয়ামী লীগের অনুষ্ঠানে প্রাণ খুলে নিজেদের আশা-আকাঙ্ক্ষার কথা জানিয়েছেন বক্তারা। বঙ্গবন্ধু যখন বাংলাদেশ আওয়ামী লীগের হাল ধরেন তখন তিনি ছিলেন টগবগে যুবক এবং পরবর্তীতে তিনিই হয়ে উঠেন স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধু।

কানাডার অন্টারিও আওয়ামী লীগের উদ্যোগে আওয়ামী লীগের গৌরব ঐতিহ্য ও সংগ্রামের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে অলংকৃত করেন হাইকমিশনার ড. খলিলুর রহমান ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদ সদস্য আব্দুল আউয়াল শামীম। অনুষ্ঠানে প্রধান বক্তা ড. মোজাম্মেল খান তার বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের ইতিহাস, বাংলাদেশ সৃষ্টি ও বঙ্গবন্ধুর তাৎপর্য তুলে ধরেন। অন্টারিও আওয়ামী লীগের সভাপতি মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য ও অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক লিটন মাসুদ ও সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ চৌধুরী বিপ্লব।

বক্তারা বাংলাদেশ আওয়ামী লীগের গৌরব, ঐতিহ্য ও বঙ্গবন্ধুর সংগ্রাম নিয়ে আলোচনা ও বঙ্গবন্ধুর রাজনৈতিক, ব্যক্তিগত, মানবিক গুণাবলী, কূটনৈতিক সম্পর্ক, বলিষ্ঠ সাহসীকতার, পররাষ্ট্রনীতি এবং মানুষের প্রতি অগাধ বিশ্বাস ও ভালোবাসার দিকগুলো তুলে ধরেন। বক্তারা আরও বলেন বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে প্রবাসে সৈনিকরা ঐক্যবদ্ধ যে কোনো জাতীয় ইস্যুতে নির্দেশনা পালনে সংকল্পবদ্ধ। বিশেষ অতিথি আব্দুল আউয়াল শামীম চমৎকারভাবে বিরোধী দলে ও সরকারি দলে বাংলাদেশ আওয়ামী লীগের ভূমিকা ও সাফল্যের চিত্র তুলে ধরেন, সেই সঙ্গে বর্তমান সরকারের উন্নয়ন ও ভবিষ্যত পরিকল্পনার চিত্র তুলে ধরেন। সাবেক ছাত্রনেতা আব্দুল কাদের মিলু তার বক্তব্যে সকলকে নিয়ে এক হয়ে কাজ করার এবং প্রবাস থেকে নেত্রীর পক্ষে শক্তিশালী ভূমিকা পালন করে যাওয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

আলোচনায় অংশগ্রহণ করেন- কানাডা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ আব্দুল গাফ্ফার, আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি ড. হুমায়ুন কবির, অন্টারিও আওয়ামী লীগের উপদেষ্টা অ্যাডভোকেট আফিয়া বেগম, সহ-সভাপতি আবু হেনা কোরাইশী, ইঞ্জিনিয়ার মকবুল হোসেন, যুগ্ম সম্পাদক আবুল বাসার, সাংগঠনিক সম্পাদক মনির বাবু, প্রচার সম্পাদক আকরামুল ইসলাম, দফতর সম্পাদক খালেদ শামীম, কান্তি মাহমুদ। এছাড়া যুক্ত হন নির্বাহী সদস্য মহিউদ্দিন আহম্মেদ বিন্দু, ইমাম হোসেন, জিনাত হোসেন, মোস্তাফিজুর রহমান, আব্দুর রহিম, শরিফুল ইসলাম, কানাডা আওয়ামী লীগের দফতর সম্পাদক শেখ জসিম, সুকোমল রায়, অ্যাডভোকেট কামরুল ইসলাম। মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা আক্তার জানু, আসমা হক, মো. হক, কানাডা ছাত্রলীগের সভাপতি ওবায়দুর রহমান। অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন ফারহানা শান্তা ও জিনাত হোসেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ