বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৬:৩৫ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত খবর :
অটিস্টিক শিশুদের আবাসন ও কর্মসংস্থান করবে সরকার   ||   নারীর প্রতি যৌন ও পারিবারিক সহিংসতা ক্রমাগতই বাড়ছে   ||   শান্তিগঞ্জ উপজেলা ছাত্রলীগের নব-নির্বাচিত সভাপতি হলেন মৃত্যুঞ্জয়ী ছাত্রনেতা ছদরুল ইসলাম  ||

করোনার ছোবলে ব্রাজিলে একদিনে সর্বোচ্চ ১১৭৯ মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক: / ৫২৭ বার পঠিত:
আপডেট সময় : বুধবার, ২০ মে, ২০২০

করোনায় মৃত্যু ও সংক্রমণের দিক থেকে দিন দিন ভয়াবহ পর্যায়ে চলে যাচ্ছে দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিল। করোনা শনাক্তের সংখ্যায় বিশ্বের মধ্যে তৃতীয় ও মৃতের সংখ্যায় ষষ্ঠ সর্বোচ্চ অবস্থানে আছে এ দেশ। দিন দিন দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে মৃত্যুর মিছিল। এরই মাঝে মঙ্গলবার (১৯ মে) দেশটিতে করোনায় একদিনে সর্বোচ্চ ১ হাজার ১৭৯ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।  

বুধবার (২০ মে) আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসি ও আল জাজিরার প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।
 
ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, ১২ মে ব্রাজিলে একদিনে সর্বোচ্চ ৮৮১ করোনা আক্রান্তের মৃত্যু হয়েছিল। মঙ্গলবারের মৃত্যুর রেকর্ড সেটিকেও ছাড়িয়ে গেলো। এ নিয়ে ব্রাজিলে সরকারি হিসেবে করোনায় এখন পর্যন্ত ১৭ হাজার ৯৭১ জনের মৃত্যু হলো। শেষ খবর পাওয়া পর্যন্ত দেশটিতে ২ লাখ ৭১ হাজারেরও বেশি মানুষের করোনা শনাক্ত হয়েছে।

করোনা মোকাবিলায় শুরু থেকেই দ্বিধাবিভক্ত ব্রাজিল। আঞ্চলিক গভর্নররা যখন করোনার সংক্রমণ রোধে লকডাউন দিচ্ছেন, দেশটির প্রেসিডেন্ট জায়ের বলসোনারো তখন এর বিরুদ্ধে অবস্থান নিচ্ছেন। তার মতে লকডাউন করোনার চেয়েও বেশি ক্ষতিকর। ব্রাজিল বর্তমানে সেই দ্বিধাবিভক্তিরই ভয়াবহ পরিণতি ভোগ করছে বলে মনে করছেন অনেকে। 

বাংলাদেশ সময়: ১০৫৯ ঘণ্টা, মে ২০, ২০২০ 
এইচজে


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ