বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৪:৪৯ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত খবর :
অটিস্টিক শিশুদের আবাসন ও কর্মসংস্থান করবে সরকার   ||   নারীর প্রতি যৌন ও পারিবারিক সহিংসতা ক্রমাগতই বাড়ছে   ||   শান্তিগঞ্জ উপজেলা ছাত্রলীগের নব-নির্বাচিত সভাপতি হলেন মৃত্যুঞ্জয়ী ছাত্রনেতা ছদরুল ইসলাম  ||

এগিয়ে যাওয়ার মিশনে উইনিং কম্বিনেশনেই নামবে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক / ৫১২ বার পঠিত:
আপডেট সময় : বুধবার, ৪ আগস্ট, ২০২১

জোড়া রেকর্ড গড়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ জিতে নিয়েছে বাংলাদেশ দল। স্পিনবান্ধব পিচে ব্যাটসম্যানদের ছোট ছোট ইনিংসের কারণে ৭ উইকেট হারিয়ে ১৩১ রানের বেশি করতে পারেনি স্বাগতিকরা। পরে ভেলকি দেখিয়েছেন বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ। তাকে যোগ্য সঙ্গ দিয়েছেন শেখ মেহেদি হাসান, সাকিব আল হাসান, মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলামরা। সবমিলিয়ে অস্ট্রেলিয়াকে মাত্র ১০৮ রানে অলআউট করে বাংলাদেশের জয় ২৩ রানের ব্যবধানে।

এমন জয়ের ২৪ ঘণ্টার মধ্যেই আজ (বুধবার) সিরিজের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ। সন্ধ্যা ৬টায় শুরু হতে যাওয়া ম্যাচটিতে নিজেদের একাদশে কোনো পরিবর্তন আনবে না বাংলাদেশ। অর্থাৎ উইনিং কম্বিনেশন ধরে রেখেই আজ খেলবে টাইগাররা। দলীয় সূত্রে জানা গেছে এ খবর। প্রথম ম্যাচটি জিতলেও একাদশে মাত্র দুজন পেসার, দুজনই বাঁহাতি, তাসকিন আহমেদ বা সাইফউদ্দিনের না থাকা, সাকিব থাকার পরেও দ্বিতীয় বাঁহাতি স্পিনার খেলানো নিয়ে কিছু প্রশ্ন উঠেছিল ঠিক। কিন্তু সেসবের দিকে নজর না দিয়েই নিজেদের পরিকল্পনায় অটল থাকছে বাংলাদেশ।

দলীয় সূত্রে জানা গেছে, মূলত অস্ট্রেলিয়ার ব্যাটিং লাইনআপ বিবেচনায় একাদশে রাখা হয়েছে চারজন বাঁহাতি বোলার। কেননা অ্যালেক্স ক্যারে ও ম্যাথু ওয়েড ছাড়া অসিদের ওপরের সারির ব্যাটসম্যানদের সবাই ডানহাতি। আর উইকেট বিবেচনায় তৃতীয় পেসার না খেলানোর সিদ্ধান্তই নিয়েছে স্বাগতিকরা। তবে ব্যাট হাতে দুই ওপেনারের পারফরম্যান্স ঠিক সন্তুষ্ট করতে পারেনি টিম ম্যানেজম্যান্টকে। বিশেষ করে আউট হওয়ার আগে অস্বচ্ছন্দ্য ছিলেন সৌম্য সরকার। জশ হ্যাজলউডের বলে নিজ থেকেই যেন উইকেট দিয়ে এসেছিলেন তিনি। এছাড়া মিচেল স্টার্ককে দুইটি ছক্কা হাঁকালেও বাকি ইনিংসে সাবলীল মনে হয়নি নাইম শেখকেও।

তাই সিরিজের বাকি ম্যাচগুলোতে দুই ওপেনারের কাছ থেকে আরও ভালো কিছুর প্রত্যাশা টিম ম্যানেজম্যান্টের। তবে এখনই নাইম-সৌম্যর ব্যাটিং নিয়ে চিন্তার কিছু দেখছে না তারা। বরং সাহস দিয়ে দুই বাঁহাতি ওপেনারের পাশেই দাঁড়াচ্ছে পুরো দল।

অর্থাৎ দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ একাদশ- সৌম্য সরকার, নাইম শেখ, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নুরুল হাসান সোহান, আফিফ হোসেন ধ্রুব, শামীম পাটোয়ারী, শেখ মাহেদি হাসান, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ