শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৮:৩২ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত খবর :
অটিস্টিক শিশুদের আবাসন ও কর্মসংস্থান করবে সরকার   ||   নারীর প্রতি যৌন ও পারিবারিক সহিংসতা ক্রমাগতই বাড়ছে   ||   শান্তিগঞ্জ উপজেলা ছাত্রলীগের নব-নির্বাচিত সভাপতি হলেন মৃত্যুঞ্জয়ী ছাত্রনেতা ছদরুল ইসলাম  ||

ঈদের সময় গণপরিবহন কঠোরভাবে বন্ধ রাখতে হবে: মোহাম্মদ নাসিম

স্টাফ রিপোর্ট / ৫০৬ বার পঠিত:
আপডেট সময় : বুধবার, ২০ মে, ২০২০

ঢাকা: ঈদের সময় সব ধরনের দূরপাল্লার যানবাহন, লঞ্চ ও ট্রেন চলাচল কঠোরভাবে বন্ধ রাখার ব্যবস্থা করতে সড়ক পরিবহন মন্ত্রী, রেল ও নৌ-পরিবহন প্রতিমন্ত্রীর প্রতি বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

বৃহস্পতিবার (১৪ মে) এক বিবৃতিতে তিনি এই অনুরোধ জানিয়ে নাসিম বলেন, ঈদের আগে ও পরে জরুরি পণ্য পরিবহন ছাড়া যেন কোনো ধরনের যানবহন চলাচলের সিদ্ধান্ত গ্রহণ করা না হয়। এ বিষয়টি নিশ্চিত করতে হবে। সামান্যতম আবেগের বশবর্তী হয়ে কোনো সিদ্ধান্ত গ্রহণ করলে করোনা বিপর্যস্ত দেশবাসীকে আরো কঠিন অবস্থায় পড়তে হবে।

মোহাম্মদ নাসিম বলেন, সামনে পবিত্র ঈদ। করোনা ভাইরাসের সংক্রমণের কারণে এবারের ঈদ কোনোভাবেই আনন্দ উৎসবের ঈদ নয়। ধর্মীয় আনুষ্ঠানিকতা বাদ দিয়ে সবাইকে ঘরে বসেই ঈদ করতে হবে।

যে যেখানে আছেন, সেখান থেকেই এবারের ঈদ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, আমরা আশঙ্কা করছি, অতি উৎসাহী ব্যক্তিদের আবারো ঈদ যাত্রার নামে গ্রামমুখী বা শহরমুখী মানুষের ঢল নামতে পারে। এ ধরনের ঘটনা যদি ঘটে তাহলে দেশে করোনা ভাইরাস ভয়ঙ্কর রূপ ধারণ করবে। সেক্ষেত্রে গণপরিবহন, ট্রেন, লঞ্চ কঠোরভাবে বন্ধ রাখার ব্যবস্থা করতে হবে। জরুরি পণ্য পরিবহন ছাড়া যেন কোনো পর্যায়ে কোনো যানবাহন দেশে চলতে না পারে।

বাংলাদেশ সময়: ০৪১৩ ঘণ্টা, মে ১৫, ২০২০
এসকে/এএটি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ