সোমবার, ১৭ জুন ২০২৪, ০১:৫৭ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত খবর :
অটিস্টিক শিশুদের আবাসন ও কর্মসংস্থান করবে সরকার   ||   নারীর প্রতি যৌন ও পারিবারিক সহিংসতা ক্রমাগতই বাড়ছে   ||   শান্তিগঞ্জ উপজেলা ছাত্রলীগের নব-নির্বাচিত সভাপতি হলেন মৃত্যুঞ্জয়ী ছাত্রনেতা ছদরুল ইসলাম  ||

অভিবাসীদের তথ্য সংগ্রহে নামছে মালয়েশিয়ার সাবাহ রাজ্য

আহমাদুল কবির,মালয়েশিয়া / ৪২০ বার পঠিত:
আপডেট সময় : মঙ্গলবার, ২৫ জানুয়ারী, ২০২২
অভিবাসীদের তথ্য সংগ্রহে নামছে মালয়েশিয়ার সাবাহ রাজ্য

অনথিভুক্ত অভিবাসীদের সমস্যা সমাধানে তথ্য সংগ্রহ করবে মালয়েশিয়ার সাবাহ রাজ্য। রাজ্যের ডেপুটি মুখ্যমন্ত্রী দাতুক সেরি বুং মোক্তার রাদিন বলেছেন, ফেব্রুয়ারি থেকে এ বিষয়ে একটি বিশেষ কর্মসূচি বাস্তবায়ন করা হবে। জানা গেছে, সাবাহ সরকারের মালিকানাধীন কোম্পানি স্মার্ট সাবাহ করপোরেশন এসডিএন বিএইচডি-৩ ফেব্রুয়ারি থেকে ২ আগস্টের মধ্যে এ কর্মসূচি বাস্তবায়ন করবে। কর্মসূচি শেষ হওয়ার পর সমন্বিত অভিযানের মাধ্যমে অনথিভুক্ত বিদেশি শ্রমিকদের বিরুদ্ধে কঠোর অভিযানে নামবে রাজ্য সরকার।

সাবাহ রাজ্যের ফরেন ন্যাশনাল ম্যানেজমেন্ট টেকনিক্যাল কমিটির কো-চেয়ারম্যান বলেছেন, রাজ্যে বিদেশি কর্মী এবং অভিবাসীদের সঠিক সংখ্যা জানার জন্য এই প্রোগ্রামটি গুরুত্বপূর্ণ। তিনি আরও জানান, বায়োমেট্রিক ডেটাসহ সব তথ্য ও কয়েক দশকের পুরানো সমস্যার সমাধান খুঁজতে ফেডারেল ও সাবাহ সরকার কাজ করবে।

সোমবার (২৪ জানুয়ারি) কারিগরি কমিটির বৈঠকের পর এ কথা বলেন তিনি। এসময় মালয়েশিয়ার সাবাহ রাজ্যের উপ-স্বরাষ্ট্রমন্ত্রী আই দাতুক সেরিও উপস্থিত ছিলেন। ওই রাজ্যের ডেপুটি মুখ্যমন্ত্রী বুং মোক্তার বলেন, এজেন্সি ও বিভাগের মধ্যে তথ্যের অসঙ্গতির কারণে রাজ্যে বিদেশিদের সংখ্যা নির্ধারণ করা কঠিন ছিল। তাই প্রোগ্রামটি যথাযথভাবে কার্যকর করার আশা করা হচ্ছে। তিনি বলেন, একজনও যেন বাদ না পড়ে তা নিশ্চিতে আমরা সব সেক্টরের ডেটা সংগ্রহ করবো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ